হঠাৎ দেখা হলো দুজনার
- উৎপল সরকার ২৭-০৪-২০২৪

হঠাৎ দেখা হলো দুজনার, অথচ আমাদের চোখে যেন অচেনার ছায়া একটা শতাব্দীর । কেন জানিনা আমার চোখদুটো ভীষণ লাল ছিল সেদিন অথচ তোমার চোখে দেখেছি সুনীলের নীল । দেখেছি তোমার বুকের উষ্ণ উপত্যকা আর মায়াবী চোখে শিকারের রক্তক্ষরণ । সেদিন দেখা হলো দুজনার, নিস্তব্ধ নির্জন কোনো এক মধ্যরাতে । তোমার অনল প্রলেপ তপ্ত তনু আর লাল কালো শাড়ি আমাকে পূর্বেই করেছে অমানুষ । তোমার ওষ্ঠের ওই রক্তিম লাভা আমাকে মানুষ হতে বঞ্চিত করেছে বারবার । দেখা হলো দুজনার, এখন আলিঙ্গনের পূর্ণ বাসনা পূর্বরাগ অভিসার,তারপর, অতিশয় ক্লেশ প্রাপ্ত । ঝড় থেমে গেছে,তবু ভীরুতার পরিবেশ যেন মনে হচ্ছে সে দূরত্বের এক মায়াবী দ্বীপ আমার বিকেলের আকাশে নক্ষত্র মাত্র । তবু হঠাৎ দেখা হলো দুজনার,অথচ দুটো মুখ দুজনার সম্মুখ হীন আজও বহুদূর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।